এই ইনিংসটা না খেললে বাদ পড়তাম’ – News Desk BD
 

এই ইনিংসটা না খেললে বাদ পড়তাম’

এর চেয়ে ভালো জবাব, এর চেয়ে উচিত জবাব আর কিছুই হতে পারে না। ব্যাটেই সমালোচকদের যোগ্য জবাব দিয়েছেন সাবেক ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুক।

এমসিজিতে ডাবল সেঞ্চুরি করে টপকে গেছেন ওয়েলি হ্যামন্ডস ও ব্রায়ান লারার মতো কিংবদন্তিদের। কিন্তু এই ইনিংসটা না হলে ক্যারিয়ারে যবনিকা নেমে আসত।

অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্টে সেঞ্চুরিটা এসেছিল দ্বিতীয় দিনে। যাতে ভর করে লাইফলাইন পায় কুকের ক্যারিয়ার। আর তৃতীয় দিনে এল ডাবল সেঞ্চুরি। দিনের শেষে সাবেক ইংল্যান্ড ক্যাপ্টেন অপরাজিত ২৪৪ রানে। এমসিজিতে অ্যাশেজে এটিই কোনও ইংলিশ ব্যাটসম্যানদের সর্বোচ্চ স্কোর। এর আগে সর্বোচ্চ স্কোর ছিল হ্যামন্ডসের। ১৯২৮ অ্যাশেজে হ্যামন্ডস করেছিলেন ২০০।

দিনের খেলা শেষে ভরা সংবাদ সম্মেলনে এসে কুক বলেন, ‘এজবাস্টনের পর আমি বড় রান পাইনি। স্বাভাবিকভাবেই চলতি সিরিজে কিছুটা হতাশ ছিলাম। হয়ত বাদও পড়তাম। কারণ এই সিরিজেও আমি বড় রান পাইনি। আজকের ইনিংসের মাধ্যমে আমি নির্বাচকদের আস্থার মর্যাদা দিলাম। ‘

টেস্টে ক্রিকেটে পঞ্চম ডাবল সেঞ্চুরির পাশাপাশি মোট রানের বিচারে এদিন ব্রায়ান লারাকে টপকে যান কুক। ১১,৯৫৬ রান করে মোট রানের বিচারে টেস্টে ৬ নম্বরে রয়েছেন সাবেক ইংলিশ অধিনায়ক। তার আগে আছেন শচীন টেন্ডুলকার (১৫,৯২১), রিকি পন্টিং (১৩,৩৭৮), জ্যাক ক্যালিস (১৩,২৮৯), রাহুল দ্রাবিড় (১৩,২৮৮) এবং কুমার সাঙ্গাকারা (১২,৪০০)।

[Close]

মেলবোর্নে ২৪৪ রানের অপরাজিত ইনিংস খেলে বেশ কয়েকটি রেকর্ড করেন বাঁ-হাতি ইংরেজ ওপেনার। হ্যামন্ডস, লারার পাশাপাশি টপকে যান ভিভ রিচার্ডসকেও। কুকের ইনিংসের আগে এমসিজিতে সফরকারী দলের ব্যাটসম্যানদের সর্বোচ্চ স্কোর ছিল রিচার্ডসের ২০৮ রান।

লাইক দিন ও জনস্বার্থে শেয়ার করুন

বিজ্ঞাপন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*