তামিমকে আইপিএলে ওপেনিং করার সুযোগ করে দিলো ভারতীয় ক্রিকেট বোর্ড – News Desk BD
 

তামিমকে আইপিএলে ওপেনিং করার সুযোগ করে দিলো ভারতীয় ক্রিকেট বোর্ড

তামিম ইকবাল সফল একজন ওপেনার। বাংলাদেশের সবচেয়ে সফল ওপেনার ব্যাটসম্যান তিনি। এবার তাকে আইপিএলে ওপেনিং করার সুযোগ করে দিলো ভারতীয় ক্রিকেট বোর্ড।

জাতীয় দল, দেশের বিভিন্ন লিগে খেলার পাশাপাশি বিদেশের বিভিন্ন টুর্নামেন্টেও সফল ওপেনার তিনি। এবার আইপিএলের কোনো এক দলের ওপেনার হওয়ার পথে তামিম।

ভারতীয় ক্রিকেট বোর্ডের যেটা করার যেটা ঠিকই করেছে। সুযোগটা পেয়েছেন তবে তার চূড়ান্তটা দেখা যাবে নিলামের মাধ্যমে দলে নিয়ে কোন দল ওপেনার হিসেবে তামিমকে মাঠে নামায় তার উপর।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়াদ্রাবাদকে প্রথবার চ্যাম্পিয়ন হতে বড় অবদান রেখে নিজের অবস্থান শক্তভাবেই জানান দিয়েছেন কাটার মাস্টার মুস্তাফিজ। ২০১৬ দুর্দান্ত খেলেও ১৭তে এসে নিজের অবস্থান ধরে রাখতে না পারায় আইপিলে সিজন ১৮তে তাকে আর দলে রাখছে না হায়াদ্রাবাদ।

অপরদিকে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান দীর্ঘ দিন ধরে আইপিএলে কলকাতার নাইট রাইডার্সের হয়ে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে আসছিলেন। এবারের আইপিএলে তাকেও ছেড়ে দিয়েছে দলটি। তাই এবার সাকিব ও মুস্তাফিজ, দুজনকেই উঠতে হবে নিলামে।

এদিকে সাকিব-মুস্তাফিজ ছাড়াও আরও ৬ বাংলাদেশি ক্রিকেটারকের আইপিএল নিলামে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তারা হলেন, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস, সাব্বির রহমান ও আবুল হাসান।

[Close]

তালিকাটি ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের কাছে পাঠিয়েছে বিসিবি। আগামী ২৮ জানুয়ারি ব্যাঙ্গালুরুতে আইপিএল সিজন ১৮ এর নিলাম উঠবে। এরপরই জানা যাবে ৮ টাইগার ক্রিকেটারের মধ্যে কে কোন দলের হয়ে খেলবেন। কে বাদ পরবেন।

লাইক দিন ও জনস্বার্থে শেয়ার করুন

বিজ্ঞাপন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*