গ্যাস্ট্রিক ও পাকস্থলীর বিষ দূর করতে পান !!! – News Desk BD
 

গ্যাস্ট্রিক ও পাকস্থলীর বিষ দূর করতে পান !!!

অনেকেই এই পান খাওয়াকে খুব খারাপ চোখে দেখে কিন্তু হয়ত তারা জানে না যে পানের কিছু স্বাস্থ্যকর দিক রয়েছে। পান দেহের অতিরিক্ত ওজন কমাতে সাহায্য করে। তাহলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে দেহের অতিরিক্ত ওজন কমায়।
কিভাবে পান এবং গোল মরিচ অতিরিক্ত ওজন কমাবে?

পানে রয়েছে খুবই শক্তিশালী ক্র্যামাটিভ বৈশিষ্ট যা সঠিকভাবে হজম প্রক্রিয়ায় সাহায্য করে। একটি গবেষণায় দেখা গেছে যে, পান চিবুনে শুধু মাত্র মেটাবলিজমকেই উন্নত করেনা পাশাপাশি পাকস্থ্যলিতে মিউকাস বৃদ্ধির মাধ্যমে এসিডিটি সমস্যা দূর করতেও সাহায্য করে যা গ্যাস্ট্রিক সমস্যায় আক্রান্ত হওয়া থেকে মুক্ত রাখবে। আপনি যতক্ষন পান চিবুতে থাকবেন এতে আপনার মুখগহ্বরে স্যালিভা উৎপাদিত হবে এবং পাকস্থলিতে এক ধরনের সিগনাল যাবে যার ফলে যেই খাবার আপনি গ্রহণ করেছেন তা হজম হওয়ার জন্য তৈরি হবে। এছাড়াও পাকস্থলী থেকে বিষ দূর করতে সাহায্য করে যা কোষ্ঠ্যাকাঠিন্য এর মত সমস্যা দূর করবে সহজেই।

গোল মরিচ
অন্যদিকে গোল মরিচে রয়েছে ফাইটোনিউট্রেন্টস এবং পেপারিন যা জিদ্দি চর্বি ভাঙতে এবং যেইসব খাবার আপনি গ্রহণ করছেন সেইসব খাবারে পুষ্টিগুলো কে সঠিক পরিপাকে সাহায্য করে। এই পেপারিন উপাদান কালো গোল মরিচ কে অসাধারণ হজমিতে রুপান্তরিত করেছে। এটি আস্বাদন প্রক্রিয়াকে উদ্দীপিত করে পাকস্থলিতে অধিক হাইড্রোক্লোরিক এসিড উৎপাদনের জন্য সিগনাল পাঠায় যা পাকস্থলিতে থাকা প্রোটিন এবং অন্যান্য খাবার হজমে সাহায্য করে। খাবার হজম না হওয়ার ফলে হতে পারে, বদহজম, ডায়েরিয়া, কোষ্ঠ্যাকাঠিন্য, এসিডিটি এবং উদরস্ফীতি সমস্যা। এছাড়াও এটি দেহের ঘাম এবং মুত্রবিসর্জন প্রক্রিয়াকে সঠিকভাবে পরিচালনা করে এতে দেহ থেকে টক্সিন পানির সাথে বেরিয়ে যায়।

কিভাবে ব্যাবহার করবেন?
একটি সতেজ এবং সবুজ পান পাতা নিন এতে ৫টি কালো গোল মরিচ যোগ করুন। এইবার পান পাতা ভাঁজ করে চিবুতে থাকুন। প্রথম দিকে গোল মরিচের কারনে একটু ঝাল লাগবে তারপরেও আপনি চিবুতে থাকুন। খালি পেটে গ্রহণ করুন, আবার ৮ সপ্তাহ পরে করুন।
সতর্কতা
পান কিনার সময় খেয়াল রাখবেন এইটি যেন সতেজ সবুজ হয়। যেই সব পানে কালো দাগ হয়ে গেছে তা বর্জন করুন।

[Close]

”””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””
কবিরাজঃ মিঃ তপন দেব, এখানে আয়ুর্বেদী ঔষধের মাধ্যমে নারী ও পুরুষের যাবতীয় গোপন রোগ সহ, যে কোন জটিল ও কঠিন রোগের নিচর্য়তা সহকারে চিকিৎসা দেওয়া হয়। এবং দেশে ও বিদেশে ঔষধ পাঠানো হয়।যোগাযোগ==ঢাকা==০১৮২১৮৭০১৭০====
”””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””””

লাইক দিন ও জনস্বার্থে শেয়ার করুন

বিজ্ঞাপন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*